• সকাল ১১:০৭ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র
সোনারগাঁয়ে চতুর্মূখী বৃত্তে ঘুরছে আওয়ামীলীগের মনোনয়ন

সোনারগাঁয়ে চতুর্মূখী বৃত্তে ঘুরছে আওয়ামীলীগের মনোনয়ন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই এগিয়ে আসছে মনোনয়ন নিয়ে ততই উৎসাহ ও উৎকন্ঠা বাড়ছে সোনারগাঁ আওয়ামীলীগের নেতাকর্মী ও মনোনয়ন প্রত্যাশীদের। নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীর সংখ্যা স্মরন কালের মধ্যে এবার রেকর্ড সংখ্যক। ইতি মধ্যে আওয়ামীলীগের আটজন মনোনয়ন প্রত্যাশী সোনারগাঁয়ে রাজনীতির মাঠে রয়েছেন। প্রত্যেকেই তাদের মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী। প্রত্যেকের কর্মী সমর্থকরাও স্বপ্ন দেখছেন তাদের নিজ নিজ প্রার্থীকে নিয়ে। মনোনয়ন প্রত্যাশীদের আত্ম বিশ্বাসী বক্তব্যের ফলে কোন প্রার্থীর উপরই ভরসা করতে পারছেনা সাধারণ মানুষ। এ আসন থেকে কে এবার আওয়ামীলীগের মনোনয়ন পাবে তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। একাদশ নির্বাচনে এ আসনটি মহাজোটের দখলেই থাকবে নাকি আওয়ামীলীগ তার আসন ফেরত পাবে তা নিয়েও চলছে চুল চেরা বিশ্লেষন। তবে আওয়ামীলীগের মনোনয়নের ব্যাপারে কেন্দ্র থেকে সুস্পষ্ট কোন নির্দেশনা না আসায় আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীরা লবিং তদবির নিয়ে দিক বিদিক ছুটাছুটি করছেন। নির্বাচন যত ঘনিয়ে আসছে মনোনয়ন প্রত্যাশীদের প্রচার প্রচারনাও বাড়ছে সমান তালে। যে আটজন মনোনয়ন প্রার্থী আওয়ামীলীগের মনোনয়নের জন্য কাজ করছেন তারা হলেন এ আসনের সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এ এইচ এম মাসুদ দুলাল, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা সম্পাদক ডা. সেলিনা আক্তার, অর্থনীতিবিদ আনোয়ারুল কবির ভুঁইয়া ও ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম। আসন্ন নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁয়ে আওয়ামীলীগের যে কজন মনোনয়ন প্রত্যাশী মাঠে কাজ করছেন তাদের সার্বিক দিক নিয়ে জরিপ চালিয়েছে কয়েকটি গোয়েন্দা সংস্থা। ইতিমধ্যে সংস্থাগুলো মনোনয়ন প্রার্থীদের মধ্যে কার জনপ্রিয়তা কতটুকু তা যাচাই-বাছাই করে দলীয় নেত্রীর কাছে প্রতিবেদন জমা দিয়েছেন। দলীয় নেত্রী আটটি বিষয়কে মাথায় রেখে এ প্রতিবেদনের প্রেক্ষিতে প্রার্থী চূরান্ত করবেন। এলাকায় জনপ্রিয়তা, সাংগঠনিক শক্তি, দলের প্রতি আনুগত্য, পারিবারিক ঐতিহ্য, অভিজ্ঞতাসহ আটটি বিষয়কে প্রাধান্য দিয়ে প্রার্থী বাছাই করবেন বলে জানা গেছে।
সোনারগাঁয়ে যে কজন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন তাদের মধ্যে চার জনের নামই ঘুরে ফিরে আসছে বিভিন্ন সুত্র থেকে। অর্থাৎ চতুর্মুখী বৃত্তে ঘুরছে সোনারগাঁয়ে আওয়ামীলীগের মনোনয়ন।
ইতিমধ্যে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসন থেকে আওয়ামীলীগের চারজন মনোনয়ন প্রত্যাশীর নাম সেখানে স্থান পেয়েছে বলে জানিয়েছে একটি সুত্র। তারা হলেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার, সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, সোনারগাঁও আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, ও এ এইচ এম মাসুদ দুলাল।
সুত্রটি আরো জানায়, এবার মনোনয়নের ক্ষেত্রে বেশ কিছু দিক মাথায় রেখে এগুচ্ছে ক্ষমতাশীন আওয়ামীলীগ। সেগুলোর মধ্যে রয়েছে বিএনপির নির্বাচনে আসবে কিনা? যদি আসে তাহলে কিভাবে মনোনয়ন দেওয়া হবে আর যদি না আসে তাহলে কাকে মনোনয়ন দেওয়া হবে। অপরদিকে জাতীয়পার্টির সাথে জোট হবে কিনা হলে কাকে মনোনয়ন দিবে। সবদিক চিন্তা ভাবনা করে আওয়ামীলীগ তাদের মনোনয়ন চূড়ান্ত করবে। সেজন্য সোনারগাঁয়ে মনোনয়ন প্রার্থীর নামের তালিকাও ১, ২ ও ৩ ক্যাটাগরিতে সাজানো হয়েছে । অর্থাৎ আসন্ন জাতীয় নির্বাচনে পরিস্থিতি অনুযায়ী মনোনয়ন চূড়ান্ত করা হবে। জানা গেছে এবার মনোনয়নের ব্যাপারে তরুনদের প্রাধান্য দেয়া হবে। সাবেক জনপ্রতিনিধিরা বাদ পড়ার সম্ভাবনা এবার অনেক বেশী। তবে যারা মনোনয়ন বঞ্চিত হবেন তাদের জন্য রয়েছে সুখবর। মনোনয়ন বঞ্চিতদের বিভিন্ন ভাবে সম্মানীত করা হবে বলে জানা গেছে। যারা দীর্ঘদিন ধরে রাজনীতির মাঠ গরম করে রেখেছেন তারা যেন দলের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত না হন সেদিকে দৃষ্টি রাখা হবে এবার।
আওয়ামীলীগের তালিকা অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁ থেকে যদি আওয়ামীলীগের প্রার্থী মনোনয়ন দেওয়া হয় সে ক্ষেত্রে সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার, সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাস ও এ এইচ এম মাসুদ দুলালের মধ্য থেকেই দলীয় মনোনয়ন পাবেন বলে সুত্রটি স্পষ্ট করেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution